Translate

Friday 29 August 2014

বৃহত্তম গ্রুপ / এস এম আবীর চৌধুরী মীম

বাংলা বানান শেখার বৃহত্তম গ্রুপ


শুবাচ শুদ্ধ বানান চর্চা, শুদ্ধ বানান ও প্রমিত বাংলা শেখার বৃহত্তম ব্লগ। 
বাংলা বানান, শব্দের উৎপত্তি ও  ক্রমবিকাশসহ বাংলা ভাষা ও সাহিত্য নিয়ে যে কোন বিষয় জানার জন্য এটি সবচেয়ে নির্ভরশীল একটি গ্রুপ। এছাড়া  গ্রুপটির রয়েছে ব্লগ ও একাধিক পেজ।
শুদ্ধ বানান চর্চা (শুবাচ) বাংলা বানান ও বাংলা ভাষা শেখার বৃহত্তম গ্রুপ। বাংলা বানান ও বাংলা ভাষা শেখার জন্য এর চেয়ে বড় ও কার্যকর গ্রুপ আর নেই। শুধু বানান নয়, বাংলা
ভাষার উপর সাধারণ জ্ঞান নিয়েও গ্রুপটিতে অনবদ্য পোস্ট দেওয়া হয়। বাংলা ভাষা ও সাহিত্যে অভিজ্ঞ হাজার হাজার লোক এ গ্রুপে নিয়মিত পোস্ট ও মন্তব্য দিয়ে থাকেন। 
গ্রুপের স্লোগান : শুদ্ধ বানান, শুদ্ধ ভাষা, বাংলা আমার ভালোবাসা।
গ্রুপের উদ্দেশ্য : শুদ্ধ বানান চর্চা ও বাংলা বানানে প্রমিত নিয়ম প্রয়োগে উৎসাহ প্রদান, বাংলা বানান ও শব্দচয়নে ভুল কিংবা যথেচ্ছাচার সম্পর্কে সচেতনতা সৃষ্টি, বাংলা ভাষার প্রচার-প্রসার ও সমৃদ্ধায়নের লক্ষ্যে আলোচনা-পর্যালোচনা, গবেষণা ও উপযুক্ত গ্রন্থাদি প্রকাশ এবং লক্ষ্য অর্জনে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে সম্মিলিতভাবে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ এ গ্রুপের অন্যতম উদ্দেশ্য। দেশে-বিদেশে অবস্থানরত বাংলাভাষী ছাড়াও যে সকল বিদেশি বাংলা ভাষা শেখার জন্য আগ্রহী গ্রুপের পক্ষ থেকে তাদের বুদ্ধিবৃত্তিক সহায়তা প্রদান করা হবে।

No comments:

Post a Comment